Latest Newsসাম্প্রতিক খবর


November 18, 2018

Classes for youths interested in joining the police force, courtesy WB Police

Classes for youths interested in joining the police force, courtesy WB Police

The West Bengal Police (WBP) is taking a unique initiative to support youths from the districts by organising special tuition classes for them to help get recruited in the police service.

The WBP has started this initiative in the district of Uttar Dinajpur. This is the first time ever that such an initiative has been taken up by the WBP. This initiative is part of its community policing activities in the district.

According to senior police officers, it will help a large section of people in the district, as job aspirants from almost all families can opt for the opportunity to get trained for police recruitment examination. This will help many also because many youths cannot afford training in private institutions.

It may be mentioned that in the past seven years, the police have undertaken various community development programmes across the State that are helping people from all walks of life.

Source: Millennium Post


নভেম্বর ১৮, ২০১৮

পুলিশবাহিনীতে যোগ দিতে ইচ্ছুক যুবাদের প্রশিক্ষণ দিচ্ছে রাজ্য পুলিশ

পুলিশবাহিনীতে যোগ দিতে ইচ্ছুক যুবাদের প্রশিক্ষণ দিচ্ছে রাজ্য পুলিশ

এক অভিনব উদ্যোগ নিল রাজ্য পুলিশ। পুলিশবাহিনীতে যোগ দিতে ইচ্ছুক যুবাদের প্রশিক্ষণ দিচ্ছে উত্তর দিনাজপুর জেলা পুলিশ। তাদের জন্য বিশেষ কোচিং ক্লাসের ব্যবস্থা করা হয়েছে।

এই প্রথম কোনও পুলিশ বাহিনী এইরকম একটি উদ্যোগ নিল। এই উত্তর দিনাজপুর জেলায় কমিউনিটি পোলিসিং উদ্যোগের অংশ। এর ফলে জেলার চাকরি-প্রত্যাশী বেকার যুবারা উপকৃত হবে।

অনেকেই চাকরির পরীক্ষার প্রস্তুতি নিতে বেসরকারি প্রতিস্থানে ভর্তি হন। অন্যদিকে অর্থাভাবে অনেকেই বঞ্চিত থাকেন এই প্রশিক্ষণ থেকে। রাজ্য পুলিশের এই উদ্যোগের ফলে তারা প্রভূত উপকৃত হবেন।

প্রসঙ্গত, গত সাত বছরে আইন শৃঙ্খলা বজায় রাখার পাশাপাশি সরকারের সহযোগিতায় অনেক সামাজিক কর্মসূচী গ্রহণ করেছে রাজ্য পুলিশ। এই কর্মসূচীগুলির ফলে সমাজের সকল স্তরের মানুষ উপকৃত হয়েছেন। যেমন, প্রবীণ নাগরিকদের সাহায্যার্থে কলকাতা পুলিশের তরফে শুরু করা হয়েছে প্রণাম প্রকল্প। রাজ্যের অন্যান্য কমিশনারেটেও এই উদ্যোগ শুরু করা হয়েছে।

কলকাতা পুলিশ ও রাজ্য পুলিশ নিয়মিত ফুটবল প্রতিযোগিতার আয়োজন করে। এর ফলে অনেক মানুষ সমাজের মূলস্রোতে ফিরেছে। সাধারণ মানুষের সঙ্গে পুলিশকর্মীদের সম্পর্কও হয়েছে আগের তুলনায় অনেক ভাল। সম্প্রতি পুলিশের তরফ থেকে চারজন ফুটবল খেলোয়াড়কে জার্মানি পাঠানো হয় ফ্র্যাঙ্কফুর্টের বিখ্যাত ক্লাব থেকে প্রশিক্ষণ নেওয়ার জন্য।