Latest Newsসাম্প্রতিক খবর


November 18, 2018

Skill development centres for rural youths opened in Purulia

Skill development centres for rural youths opened in Purulia

The State Government has recently opened 52 skill development training centres for rural youths in the district of Purulia.

They were inaugurated by the Technical Education, Training and Skill Development (TET&SD) Minister. The centres will be run under Paschim Banga Society for Skill Development, which is an initiative by the TET&SD Department for the Utkarsh Bangla Scheme.

The training will be provided by a private company, under the authority of the TET&SD Department. Training will be imparted on computer literacy, agriculture and beauty treatment. On completion of their course, the trainees will be given certificates. There will be arrangements for their placement too.

The training to the rural unemployed youths will be given free of cost. Additionally, Rs 50 will be given to them for refreshment.

Source: Millennium Post


নভেম্বর ১৮, ২০১৮

পুরুলিয়ায় উদ্বোধন হল ৫২টি দক্ষতা বিকাশ কেন্দ্রের

 পুরুলিয়ায় উদ্বোধন হল ৫২টি দক্ষতা বিকাশ কেন্দ্রের

রাজ্য সরকারের ঐকান্তিক প্রচেষ্টায় পুরুলিয়া জেলায় ৫২টি দক্ষতা বিকাশ কেন্দ্রের উদ্বোধন করা হল। সম্প্রতি, কারিগরি শিক্ষা মন্ত্রী পুরুলিয়ার নিস্তারিণী কলেজ থেকে পুরুলিয়ার এই কেন্দ্রগুলির উদ্বোধন করেন।

এই কেন্দ্রগুলি উৎকর্ষ বাংলা প্রকল্পের অধীনে পশ্চিমবঙ্গ স্কিল ডেভেলপমেন্ট সোসাইটির মাধ্যমে খোলা হয়। এই কেন্দ্রগুলিতে কৃষি ও কম্পিউটার বিষয়ক প্রশিক্ষণ দেওয়া হবে। বিউটিশিয়ান কোর্সও থাকবে এখানে। প্রশিক্ষণের শেষে শংসাপত্র তুলে দেওয়া হবে। এর পাশাপাশি এদের কর্মসংস্থানেরও ব্যবস্থা করা হবে।

মন্ত্রী বলেন, গ্রামাঞ্চলের কর্মহীন যুবক-যুবতীদের এই সব কেন্দ্রে বিনামূল্যে প্রশিক্ষণ দেওয়া হবে এবং ৫০ টাকা করে দেওয়া হবে হাতখরচের জন্য। এখানে প্রশিক্ষণ পাবে আনুমানিক ৮০০ জন।

একটি বেসরকারি সংস্থা এই প্রশিক্ষণের দায়িত্বে আছে। তাদের এই কাজে নিযুক্ত করার আগে সরকারের তরফে এই সংস্থার যোগ্যতা জাচাই করা হয়েছে।

প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঐকান্তিক প্রচেষ্টায় পুরুলিয়ার সিধু কানহু বিরসা বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের বিনামূল্যে ডবলুবিসিএস-এর কোচিং দেওয়া হয়।