Latest Newsসাম্প্রতিক খবর


November 20, 2018

Bangla Govt planning to construct a skywalk at Kalighat

Bangla Govt planning to construct a skywalk at Kalighat

The State Government is planning to construct a skywalk at Kalighat to decongest the temple area. The planning is on in full swing. The Kalighat skywalk, when complete, will facilitate the movement of devotees to the Kalighat Temple.

The project was announced by Chief Minister Mamata Banerjee while inaugurating the Dakshineswar skywalk. A team of engineers from Kolkata Metropolitan Development Authority (KMDA) recently visited the temple premises for the purpose.

The skywalk would be 450 metres long, and would connect Kalighat metro station on SP Mukherjee Road to the Kalighat Temple. There will be escalator facilities for climbing up to the skywalk.

The State Government will be allocating Rs 125 crore for the construction of the skywalk.

Thousands of devotees visit the temple on a daily basis. During Kali Puja and the Bengali New Year, the footfall increases threefold.

Source: Millennium Post


নভেম্বর ২০, ২০১৮

কালীঘাটেও স্কাইওয়াক করবে রাজ্য সরকার

কালীঘাটেও স্কাইওয়াক করবে রাজ্য সরকার

দক্ষিণেশ্বরের পর এবার কালীঘাটেও স্কাইওয়াক তৈরী করবে রাজ্য সরকার। এই স্কাইওয়াক তৈরীতে খরচ হবে ১২৫ কোটি টাকা। আগামী বছর মার্চের মধ্যে কাজ শুরুর কথা ভাবা হচ্ছে।

প্রস্তাবিত এই স্কাইওয়াক্টি লম্বায় হবে ৪৫০ মিটার। এসপি মুখার্জি রোড এবং কালীঘাট মন্দিরকে জুড়বে এই স্কাইওয়াকটি। এতে থাকবে তিন জোড়া ‘এসকালেটর’।

উল্লেখ্য, নবনির্মিত দক্ষিণেশ্বর স্কাইওয়াকটি লম্বায় ৩৪০ মিটার। এর থেকে ১১০ মিটার অতিরিক্ত লম্বা হবে কালীঘাটের স্কাইওয়াকটি। তবে দক্ষিণেশ্বরের মতো এটিও চওড়া হবে সাড়ে ১০ মিটার। নগরোন্নয়ন দপ্তর জানিয়েছে, এই স্কাইওয়াকের জন্য প্রয়োজনীয় নকশা এবং গোটা প্রকল্পটি নিয়ে বিস্তারিত একটি রিপোর্ট তৈরী করতে দায়িত্ব দেওয়া হয়েছে কেন্দ্রীয় সংস্থা ‘রাইটস’কে।

এই স্কাইওয়াকটি তৈরী হয়ে গেলে কালী টেম্পল রোডে যে যানজট হয় তা অনেকটাই কমবে। পুলিশ, পুরসভা এবং রাইটসের অধিকর্তারা ওই এলাকা ইতিমধ্যেই ঘুরে দেখছেন। ওই এলাকায় নিকাশি নালা ছাড়াও গ্যাসের লাইন আছে। পুরসভার মানচিত্র অনুযায়ী ওই লাইন সরিয়ে নির্মাণকাজ শুরু করা হবে।

ইতিমধ্যেই কালীঘাট মন্দির সংলগ্ন এলাকায় সৌন্দর্যায়নের কাজ হাতে নিয়েছে কলকাতা পুরসভা। প্রথম দফায় মন্দির এবং মন্দির সংলগ্ন এলাকা সাজিয়ে তোলা হবে। দ্বিতীয় দফায় তৈরী হবে স্কাইওয়াক। জানা গেছে, মন্দিরে পুজো দেওয়ার জন্য দর্শনার্থীদের কথা ভেবে ডালা বসানোর বিষয়টিও ভাবা হচ্ছে।

সৌজন্যেঃ আজকাল