Latest Newsসাম্প্রতিক খবর


January 31, 2019

Transport Dept to run special package tour centred on the Kolkata Book Fair

Transport Dept to run special package tour centred on the Kolkata Book Fair

This year, the State Transport Department has taken a novel approach towards the International Kolkata Book Fair – organising a Book Fair-centred package tour.

The South Bengal State Transport Corporation (SBSTC) is responsible for the project. This project was taken up following the success of the Durga Puja package tours, which start right from the day of Mahalaya.

This year the Book Fair is being held from January 31 to February 11. Chief Minister Mamata Banerjee will be inaugurating the fair today. A literary festival, the Kolkata Literature Festival, is also going to be held for a few days of the fair at the same venue.

Like every year, this year too the Transport Department is organising special buses for the hundreds of thousands of people who will be visiting the fair in Salt Lake, among whom are foreign tourists too.

Last year, 120 buses had been arranged. This year that number has gone up to 190. There are both non-AC and AC buses, and government as well as private buses.

Buses will be running between Salt Lake and Dharmatala, Howrah, Sealdah, Santragachi, Bali Rajchandrapur, Thakurpukur, Parnashree, Garia, Kamalgazi, Baruipur, Barasat, Dum Dum and a few other places.

Source: Ei Samay

File Imgae

 


জানুয়ারী ৩১, ২০১৯

পরিবহণ দপ্তরের ট্যুর প্যাকেজে এল বইমেলা

পরিবহণ দপ্তরের ট্যুর প্যাকেজে এল বইমেলা

জেলায় জেলায় বইমেলা হয় ঠিকই, তবে কলকাতা আর্ন্তজাতিক বইমেলার কদরই আলাদা। তাই, এবার দক্ষিণবঙ্গের দূরের জেলার বইপ্রেমীদের কলকাতা বইমেলা দেখাতে পরিবহণ দপ্তর প্যাকেজ ট্যুরের আয়োজন করছে। বুধবার রাজ্যের পরিবহণমন্ত্রী পশ্চিমবঙ্গ পরিবহণ নিগম ও দক্ষিণবঙ্গ পরিবহণ নিগমের কর্তাদের সঙ্গে বৈঠক করে এই সিদ্ধান্ত নিয়েছেন। বইমেলাকে কেন্দ্র করে প্যাকেজ ট্যুরের দায়িত্বটি পরিবহণমন্ত্রী দিয়েছেন দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমকে (এসবিএসটিসি)।

শুধু দূরের জেলার জন্য নয়, কলকাতা ও শহরতলির মানুষকে বইমেলা প্রাঙ্গনে নিয়ে যেতে পশ্চিমবঙ্গ পরিবহণ নিগম বিশেষ বাস পরিষেবাও চালু করছে। এ বারের বইমেলাও আগামী ৩১শে জানুয়ারি থেকে শুরু হচ্ছে সল্টলেকের মেলা প্রাঙ্গনে। ১১ই ফেব্রুয়ারি পর্যন্ত বইমেলা চলবে। গত বছর বইপ্রেমীদের কথা মাথায় রেখে ১২০টি সব ধরনের বাস চালিয়েছিল নিগম। এ বার সংখ্যাটা ১৯০ করা হচ্ছে। পাশাপাশি থাকবে বেসরকারি বাসও। সাধারণ বাসের সঙ্গে সরকারি এসি ও ভলভো বাসও রাখা হবে।

ধর্মতলা, হাওড়া, শিয়ালদহ ছাড়াও সাঁতরাগাছি, বালি রাজচন্দ্রপুর, ঠাকুরপুকুর,পর্ণশ্রী, গড়িয়া, কামালগাজি, বারুইপুর, বারাসত, দমদম এবং শহর ও শহরতলির আরও কিছু রুটে এই বাস চলবে। সেই জন্য কোনও অতিরিক্ত ভাড়া নেওয়া হবে না। যদিও সল্টলেক থেকে এর অনেকগুলি রুটই চালু রয়েছে। পরিবহণ দপ্তরের লক্ষ্য হল, খুব অল্প সময়ের ব্যবধানে যাত্রীরা যাতে বাস পান, সেটা নিশ্চিত করা। করুণাময়ী বাসস্ট্যান্ড ও ময়ূখ ভবনের সামনে বইমেলার বাসের বিশেষ ব্যবস্থা থাকবে। আমজনতার যাতে কোনও অসুবিধে না হয়, সেই জন্য থাকবে পাবলিক অ্যাড্রেস সিস্টেমও।

ফাইল চিত্র