Latest Newsসাম্প্রতিক খবর


January 16, 2019

Bengal Beach Festival from Feb 1 to 3

Bengal Beach Festival from Feb 1 to 3

The State Government is going to organise the three-day Bengal Beach Festival – from February 1 to 3 – on the beaches of Digha, Mandarmani and Tajpur.

These three places have, over the last few years, become beach hotspots, with hundreds of people arriving all through the year. Many people from outside the State too are coming to these places nowadays.

So, the government is trying to make the places more attractive to tourists. The Bengal Beach Festival is an effort to promote the beach towns more widely. As part of the beach festival, there would be a sea food festival too.

There would be various activities at these places during the three days of the festival. The activities include a marathon, spot quizzes, photography competitions, drum competitions. People would be able to indulge in a range of water sports and helicopter joy rides during the festival.

Source: Khabar 365 Din


জানুয়ারী ১৬, ২০১৯

১লা থেকে ৩রা ফেব্রুয়ারি বিচ ফেস্টিভ্যাল সৈকতে

১লা থেকে ৩রা ফেব্রুয়ারি বিচ ফেস্টিভ্যাল সৈকতে

বাংলার সৈকত পর্যটনকে পর্যটকদের সামনে তুলে ধরতে আগামী ১লা ফেব্রুয়ারি থেকে ৩রা ফেব্রুয়ারি পর্যন্ত দিঘা, মন্দারমণি, তাজপুর জুড়ে বসছে বেঙ্গল বিচ ফেস্টিভ্যালের আসর৷ এই বিচ ফেস্টিভ্যাল বা সৈকত, উৎসবে পর্টকরা আনন্দ উপভোগ করার পাশাপাশি বিভিন্ন অনুষ্ঠানেও অংশগ্রহন করতে পারবেন৷

পর্যটকরাও যাতে এই উৎবের শুধু দর্শক না থেকে অংশ নিতে পারেন তার জন্যে একাধিক প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে উৎসব উপলক্ষে৷ পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসন, রাজ্য পর্যটন দপ্তর, দিঘা শংকরপুর উন্নয়ন পর্যদ ও আইএন্ডসিএ দপ্তরের যৌথ উদ্যোগে তিন দিনের এই বেঙ্গল বিচ ফেস্টিভ্যালের আয়োজন করা হয়েছে৷

এই রাজ্যের সৈকত পর্যটনের আকর্ষণ আরও বাড়াতে এই ফেস্টিভ্যালের আয়োজন। তিন দিনের এই উৎসবে বিচ ভলিবল প্রতিযোগিতা, বিচ ম্যারাথন, স্পট কুইজ, ফটোগ্রাফি প্রতিযোগিতা, ঢাক বাজানোর প্রতিযোগিতা ও ফেস্টিভ্যালের থিম সং গ্রতিযোগিতার আয়োজন করা হয়েছে৷ পর্যটকরা এই সব প্রতিযোগিতায় অংশগ্রহন করতে পারবেন!

এ ছাড়া উৎসবের কদিন পর্যটকদের জন্যে ওয়াটার স্পোর্টস,হেলিকগ্টার জয় রাইড,সেল্ফি জোন ও প্রতিদিন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এই বিচ ফেস্টিভ্যালের সঙ্গে সি ফুড ফেস্টিভ্যালের আসরও বসবে। পর্যটকরা নানা ধরণের চেনা অচেনা সামুদ্রিক মাছের নানা ধরণের পদের স্বাদ চেখে দেখতে পারবেন৷

সৌজন্যেঃ খবর ৩৬৫দিন