Latest Newsসাম্প্রতিক খবর


January 29, 2019

SFDC to set up stalls in Kolkata to sell cooked fish products

SFDC to set up stalls in Kolkata to sell cooked fish products

The State Fisheries Development Corporation (SFDC), seeing the success of Benfish, will be setting up mobile stalls to sell cooked fish products in different parts of Kolkata.

The mobile stalls would be parked at 30 spots. Benfish has 10 such vans parked in Kolkata.

Currently SFDC has 17 vans which have freezers, which are used to transport raw fish to stalls in and around the city. It has been decided to use the same vans, after removing the freezers, for selling the cooked fish products.

The 17 vans would be launched in January itself. Later more vans would introduced by the corporation.

Source: Bartaman

File image 


জানুয়ারী ২৯, ২০১৯

বেনফিশের মতো বিভিন্ন জায়গায় মাছের পদ বিক্রী করবে নিগমও

বেনফিশের মতো বিভিন্ন জায়গায় মাছের পদ বিক্রী করবে নিগমও

বেনফিশের মতো এবার শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় মুখরোচক মাছের পদ বিক্রী করবে মৎস্য উন্নয়ন নিগমও। এতদিন নিগমের পক্ষ থেকে শুধুমাত্র কাঁচা মাছ গোটা অথবা কেটে বিক্রী করা হত। কিন্তু, এবার রান্না করেও রকমারি পদের মাছ খাওয়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শহর এবং লাগোয়া এলাকা মিলিয়ে প্রায় ৩০টি জায়গায় এরকম গাড়ি রাখা হবে বলে প্রাথমিকভাবে সিদ্ধান্ত হয়েছে।

মৎস্যমন্ত্রী বলেন, খাদ্যরসিক বাঙালিকে সস্তায় ভালো মাছ খাওয়ানোর উদ্দেশ্য নিয়েই এই পরিকল্পনা। তিনি আশাবাদী, খুব শীঘ্রই তাঁদের পরিকল্পনা শহরবাসীর কাছে অত্যন্ত জনপ্রিয় হয়ে উঠবে। বেনফিশের পক্ষ থেকে এই মুহূর্তে প্রতিদিন শহরের ১০টি জায়গায় গাড়ি পাঠিয়ে মাছের বিভিন্ন পদের ফ্রাই, কাটলেট, চপ, ফিঙ্গার প্রভৃতি বিক্রী করা হয়। এবার প্রায় সেই মডেলই অনুসরণ করতে চাইছে নিগমও।

তাদের পক্ষ থেকে জানানো হয়েছে, এই মুহূর্তে তাঁদের কাছে ফ্রিজার সহ ১৭টি গাড়ি রয়েছে। সেই গাড়িগুলিকে কিছুটা মেরামতি করে নতুন সাজে চলতি মাসেই রাস্তায় নামানো হবে। তাতে করে এখন শহরের বিভিন্ন জায়গা কাঁচা মাছ বিক্রী করা হয়। পরে আরও ১০-১২টি নতুন গাড়ি নামানোর পরিকল্পনা নেওয়া হয়েছে নিগমের পক্ষ থেকে। এর মধ্যে ইতিমধ্যে পাঁচটি নতুন গাড়ি নিগমের পক্ষ থেকে কেনা হয়ে গিয়েছে। বাকিগুলিও খুব শীঘ্রই কেনা হবে। চলতি আর্থিক বর্ষের মধ্যেই প্রায় ৩০টি গাড়ি রাস্তায় নামবে।

নিগমের পক্ষ থেকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, গাড়ির ফ্রিজারগুলি খুলে দেওয়া হবে। মূলত সকালে কাঁচা মাছ বরফের বক্সে করে নিয়ে গিয়ে বিভিন্ন জায়গায় বিক্রী করা হবে। পরে বিকেলে সেই গাড়িগুলিই বিভিন্ন জায়গায় গিয়ে রান্না মাছের পদ বিক্রী করবে। আপাতত শহরের গুরুত্বপূর্ণ জায়গা, যেখানে বিকেলের পর থেকে রাত আটটা পর্যন্ত বেশি ভিড় থাকে— সেই জায়গাগুলিতেই এই গাড়ি রাখার সিদ্ধান্ত হয়েছে।

সৌজন্যেঃ বর্তমান

ফাইল চিত্র