Latest Newsসাম্প্রতিক খবর


December 3, 2018

Stricter penalty for vandalising hospitals: Bangla CM

Stricter penalty for vandalising hospitals: Bangla CM

Chief Minister Mamata Banerjee has taken strong exception to people, often a patient’s relatives, damaging hospital furniture alleging mistreatment.

Often costly furniture and equipment are damaged. From now on, the Chief Minister said, the people doing such damages would be made to pay for the damages they have caused, and their properties would be confiscated.

She said that laws are there, and from now on the law would be strictly implemented. This would apply to both government and private hospitals.


ডিসেম্বর ৩, ২০১৮

হাসপাতালে ভাঙচুর করলে সম্পত্তি বাজেয়াপ্ত, নির্দেশ মুখ্যমন্ত্রীর

হাসপাতালে ভাঙচুর করলে সম্পত্তি বাজেয়াপ্ত, নির্দেশ মুখ্যমন্ত্রীর

হাসপাতালে ভাঙচুরের ঘটনায় ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী। চিকিৎসায় অসন্তোষ বা রোগী মৃত্যুর ঘটনায় মেজাজ হারিয়ে একাধিক হাসপাতালে ভাঙচুর করেন রোগীর আত্মীয়েরা। আবার এমন ঘটলে সরকারি বা বেসরকারি সম্পত্তি অপচয় বন্ধ করতে যে কঠোর আইন আছে, তা প্রয়োগের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী বলেন, ‘হাসপাতালের জরুরী বিভাগের যন্ত্রপাতি ভাঙচুর করলে প্রচুর অর্থের অপচয় হয়। একটা যন্ত্র ভাঙলে সেটা আবার নতুন করে তৈরী করতে ৩ বছর লেগে যায়। এইসব ভাঙচুর সাধারণ মানুষ করে না। এক শ্রেণীর লোক এসব করে বেড়ায়। তারা জীবন চায় না, মৃত্যু চায়’।

এবার থেকে এই ধরণের ঘটনা রুখতে যে আইন তৈরী হয়েছে তা কঠোর ভাবে প্রয়োগের নির্দেশ দিয়ে মুখ্যমন্ত্রী বলেন, ‘এখন থেকে এ ধরণের ঘটনা ঘটলে অবিলম্বে প্রশাসন উপযুক্ত ব্যবস্থা নেবে। দোষীদের জরিমানার পাশাপাশি সম্পত্তি বাজেয়াপ্ত করা হবে’।