Latest Newsসাম্প্রতিক খবর


December 1, 2018

Gadiara getting decked to attract more tourists

Gadiara getting decked to attract more tourists

Gadiara in Howrah district is getting a complete makeover to increase its attraction as a tourist spot. It is a popular picnic spot, and now work has started to draw more tourists.

The renovation of the bus stand is almost over. The bank of the river along the route from the bus stand to the Tourist Department lodge is being bordered with concrete and the route alongside being lighted up. the road is being widened to 16 feet.

Later, boating facilities would be introduced in the river. A marketing complex is also being planned. The work will be completed within three years.

Source: Bartaman


ডিসেম্বর ১, ২০১৮

নতুন সাজে সেজে উঠেছে গাদিয়াড়া পর্যটন কেন্দ্র

নতুন সাজে সেজে উঠেছে গাদিয়াড়া পর্যটন কেন্দ্র

গড়চুমুকের পর এবার গাদিয়াড়া পর্যটন কেন্দ্রকে ঢেলে সাজানোর উদ্যোগ নিল রাজ্য সরকার। গাদিয়াড়া বাসস্ট্যান্ডের কাজ শেষ পর্যায়ে। বাসস্ট্যান্ড থেকে পর্যটন দপ্তরের ট্যুরিস্ট লজেরও এক কিলোমিটার পর পর্যন্ত নদীর বাঁধ বরাবর রাস্তা ও আলোকসজ্জার জন্য রাজ্য পরিবহণ দপ্তর দু’কোটি টাকা বরাদ্দ করেছে। একই সঙ্গে নদীর বাঁধে রাস্তা যেখানে শেষ হবে, সেখানেও বনসৃজন করা হবে বলে সিদ্ধান্ত হয়েছে। ট্যুরিস্ট লজটিরও সংস্কারের কাজ শুরু হয়েছে।

প্রথম পর্যায়ে রাস্তা তৈরী ও আলো লাগানো হবে। এরপর জেটি সংস্কার করে নদীতে বোটিং করার ব্যবস্থা হবে। অর্থাৎ পর্যটকরা এসে যাতে মনোরঞ্জন করতে পারেন, তার জন্য সমস্ত ব্যবস্থা রাখা হবে। এছাড়া একটি মার্কেটিং কমপ্লেক্স করারও পরিকল্পনা রয়েছে। আগামী তিন বছরের মধ্যে সমস্ত সৌন্দর্যায়নের কাজ সম্পূর্ণ করা হবে বলে সিদ্ধান্ত হয়েছে।

গড়চুমুক পর্যটন কেন্দ্রকে সাজানোর জন্য মুখ্যমন্ত্রী সরাসরি পর্যটনমন্ত্রীকে দায়িত্ব দিয়েছেন। সেইমতো কাজ হচ্ছে। এবার গাদিয়াড়াকেও সাজানো হচ্ছে। কলকাতা থেকে কম দুরত্বে গাদিয়াড়া পর্যটন কেন্দ্র শহুরে পর্যটকদের কাছে আকর্ষণের জায়গা। প্রতিবছর শীতকালে প্রচুর মানুষ এখানে পিকনিক করতে আসেন।

বাসস্ট্যান্ডের পর থেকে ট্যুরিস্ট লজেরও এক কিলোমিটার পর পর্যন্ত রাস্তা ১৬ ফুট চওড়া করা হবে। রাস্তার দু’দিকে এলইডি আলোর ব্যবস্থা করা হবে। দু’ধারেই প্রচুর গাছ লাগানো হবে। ট্যুরিস্ট লজের যেখানে পিকনিকের জন্য লোকজন যান, সেখানে আরও কয়েকটি পানীয় জলের কল লাগানো হবে। সেখানে বসার জায়গা, ফোয়ারা ইত্যাদি তৈরী করা হবে। তার জন্য বিস্তারিত প্রকল্প রিপোর্ট বা ডিপিআর তৈরীকরে তা পর্যটন দপ্তরে পাঠানো হবে।

সৌজন্যেঃ বর্তমান