Latest Newsসাম্প্রতিক খবর


July 29, 2018

Mamata Banerjee slams Centre over Aadhaar

Mamata Banerjee slams Centre over Aadhaar

Chief Minister Mamata Banerjee today questioned the Centre for making Aadhaar compulsory for availing services and whether the decision has brought down the number of terrorists infiltrating in the country.

She said that the Centre has made Aadhaar compulsory for everything yet this decision has not been able to bring down the number of terrorists entering the country.

Mamata Banerjee has time and again criticised the decision of making Aadhaar mandatory and had said that linking of personal details with Aadhaar number was “dangerous” for individuals and society.

Source: Millennium Post

 

 


জুলাই ২৯, ২০১৮

'আধার কি সন্ত্রাস দমন করতে পেরেছে?' কেন্দ্রকে তোপ মুখ্যমন্ত্রীর

'আধার কি সন্ত্রাস দমন করতে পেরেছে?' কেন্দ্রকে তোপ মুখ্যমন্ত্রীর

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কেন্দ্রীয় সরকারকে প্রশ্ন ছুঁড়ে দেন, যে কেন্দ্রীয় সরকার যে সকল পরিষেবা পাওয়ার জন্য আধার কার্ড বাধ্যতামূলক করেছে, তার ফলে কি দেশে সন্ত্রাস কমেছে বা দেশে সন্ত্রাসবাদীদের অনুপ্রবেশ কমেছে?

তিনি বলেন, “আধার কার্ডে কি জঙ্গি আটকানো যায়? এই তো দেখলেন শিলিগুড়িতে দু’জন ধরা পড়েছে। ওরা তো আমাদের সঙ্গে ডেটা শেয়ার করে না, পুলিশকে কোনও তথ্যই দেয় না। আমি কেন্দ্রকে চিঠি লিখেছি। টাকা পেতে ব্যাংকে ছুটতে জুতোর শুকতলা হয়ে যাচ্ছে। আবার বলছে কুড়ি-পঁচিশ হাজার টাকা দেবে। এতে কিছু হয়! এমন শর্ত চাপাচ্ছে যাতে টাকা পাওয়া যাবে না।”

তিনি আধার কার্ড বাধ্যতামূলক করার সিদ্ধান্তের সমালোচনা করেন। ব্যাক্তিগত তথ্যের সঙ্গে আধার যোগ করাকে তিনি জনসাধারণ ও সমাজের পক্ষে ‘বিপজ্জনক’ বলে আক্ষ্যা দেন।

মুখ্যমন্ত্রী আরও বলেছেন রেশন কার্ড নিয়ে কোনও দুর্নীতি নেই। যদি কেউ কার্ড না পান কোনও অফিসার গাফিলতি করেন তাহলে অভিযোগ করলেই ব্যবস্থা নেওয়া হবে বলে আশ্বাস দেন তিনি। মুখ্যমন্ত্রীর সাফ কথা, কাজ করতে হবে। গরীব মানুষ বঞ্চিত হোক তা কখনওই তাঁর কাম্য নয় বলে জানান তিনি।