Latest Newsসাম্প্রতিক খবর


May 21, 2018

Bengal Tourism’s big social media push

Bengal Tourism’s big social media push

To increase its reach, especially among the younger generation, the State Tourism Department has decided to go all out to promote itself on social media. It has a fairly good presence on Facebook, Twitter and Instagram, and now it is aiming to strengthen its position with regard to content.

For this, it has divided the state into six regions, and has appointed professional photographers, videographers and agencies to visit each of these and create a database of images and videos for putting up on the social media vehicles.

The six regions are Hills, Dooars, Central Bengal, Rarh Bengal, Gangetic Bengal and Western Bengal. Five to ten-second video clips are also being planned for showing on television.

 

Source: Bartaman


মে ২১, ২০১৮

ঢেলে সাজছে রাজ্যের পর্যটন, বিভিন্ন মাধ্যমে প্রচারে জোর

ঢেলে সাজছে রাজ্যের পর্যটন, বিভিন্ন মাধ্যমে প্রচারে জোর

রাজ্যজুড়ে ঢেলে সাজছে পর্যটন। তৈরী হচ্ছে পরিকাঠামো। শুধু ট্যুরিস্ট স্পটগুলোই নয়, যে এলাকাগুলিতে সরকারের নিজস্ব আবাস বা লজ আছে, ভোলবদল হচ্ছে সেগুলিরও। এবার এই উদ্যোগের প্রচার হবে জোরকদমে, মূলত সোশ্যাল মিডিয়ায়। রাজ্য পর্যটনের নিজস্ব ফেসবুক বা ট্যুইটার অ্যাকাউন্ট ছাড়াও যেখানে যেখানে সম্ভব, সেখানে সেখানে প্রচার করা হবে। এর জন্যও ভিডিওগ্রাফির বরাতও দিয়েছে পর্যটন বিভাগ।

রাজ্যকে ৬টি ভাগে (পার্বত্য, ডুয়ার্স, মধ্যবঙ্গ, রাঢ়, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও পশ্চিমাঞ্চল) ভাগ করে পর্যটনের আনাচে কানাচের ছবি তুলে আনার চেষ্টায় আছে তারা। সেগুলিই আপলোড হবে সোশ্যাল মিডিয়ায়। অনেক পেশাদারি মিডিয়াকে নিযুক্ত করা হয়েছে এজন্য।

রাজ্য পর্যটনের অন্যতম মুখ শাহরুখ খানের ওপর ট্যুরিজমের প্রচারের ভার তুলে দিয়েছেন মুখ্যমন্ত্রী। থ্রিডি প্রযুক্তি হোক বা অন্য কোনও অত্যাধুনিক প্রযুক্তি, মোট কথা চিত্রায়নে যেন রূপসী বাংলার কোনও খামতি না থাকে। প্রয়োজনে ড্রোন ব্যবহারেরও নির্দেশ দিয়েছে সরকার। দপ্তর দু মিনিট থেকে শুরু কোরে ২০ মিনিট পর্যন্ত ভিডিওগ্রাফির বরাত দিচ্ছেন। এগুলি যাতে পর্যটন মেলায় ব্যবহার করা যায়, সেজন্যই তা তৈরী করা হচ্ছে। এছাড়া আলাদা কোরে পাঁচ সেকেন্ড থেকে শুরু করে এক মিনিট পর্যন্ত ভিডিও প্রচার করা হচ্ছে, যা টিভি বা অন্য কোনও মিডিয়ায় প্রচার করা যাবে।

শুধু প্রকৃতির শোভা নয়, কোনও এলাকার খাবার, সংস্কৃতি, লোকশিল্পকেও তুলে ধরা হবে এই ভিডিওগুলিতে। আর সঙ্গে থাকবে সরকারি বাসস্থানগুলির ছবি। মানুষ কোথাও বেড়াতে যাওয়ার আগে যাতে সবকিছুর সন্ধান আগে থেকে পান, তার জন্যই এই ভিডিওগ্রাফির পরিকল্পনা দপ্তরের।

 

Source: Bartaman