Latest Newsসাম্প্রতিক খবর


December 30, 2018

Surgical equipment cluster to come up in Baruipur

Surgical equipment cluster to come up in Baruipur

The State Government is planning an investment of Rs 6 crore for a surgical equipments cluster in Baruipur. It will come up on a 12-cottah plot.

This would be another opportunity of growth for the State’s micro, small and medium enterprises (MSME) sector.

The surgical instruments hub in Baruipur is well-known for manufacturing some of the best products in the country, which are used by some of the best hospitals. This new cluster would be an addition to the hub.

The surgical cluster will have a hall, a common facility centre, a training centre for 200 people at a time, etc.

Source; Aajkaal


ডিসেম্বর ৩০, ২০১৮

বারুইপুরে সার্জিক্যাল শিল্পে লগ্নি ৬ কোটি

বারুইপুরে সার্জিক্যাল শিল্পে লগ্নি ৬ কোটি

বারুইপুরের সার্জিক্যাল শিল্পের নতুন রূপ দিতে চলেছে রাজ্যের ক্ষুদ্র শিল্প দপ্তর। বারুইপুরের ফুলতলা বিডিও কার্যালয় সংলগ্ন ১২ কাঠা জমিতে মোট ৬ কোটিরও বেশী টাকা ব্যয়ে গড়ে উঠতে চলেছে সার্জিক্যাল শিল্পের ক্লাস্টার।

দেশ জুড়ে খ্যাত বারুইপুরের সার্জিক্যাল শিল্প। এখানকার তৈরী সার্জিক্যাল পণ্য ও যন্ত্রপাতি ব্যবহার করে বহু নামীদামি হাসপাতাল। বড় প্রতিষ্ঠানগুলির সঙ্গে প্রতিযোগিতায় পেরে ওঠার জন্য আরও আধুনিক পরিকাঠামো দরকার। সেই কারণেই রাজ্য সরকার তাদের পাশে দাঁড়াচ্ছে।

এই সার্জিক্যাল কাস্টারে থাকবে একটি আধুনিক ভবন-সহ কমন ফেসিলিটি সেন্টার। ২০০ জন একসঙ্গে প্রশিক্ষণ নিতে পারেন এমন প্রশিক্ষণ কেন্দ্র থাকছে। ভবন নির্মাণের জন্য ১২৩টির মতো পাইলিংয়ের কাজ হয়েছে, আরও কাজ চলছে।

বারুইপুরের বিডিও ক্ষুদ্র শিল্প দপ্তরের অধিকারিকদের সঙ্গে আলোচনা করেন কাজের অগ্রগতির বিষয়ে। দপ্তরের আধিকারিকদের নির্দেশ দেওয়া হয়, কাজে টিলেমি চলবে না। জুলাই মাসের মধ্যেই কাজ শেষ করতে হবে। বারুইপুরের মহকুমা শাসকের নেতৃত্বে একটি বেনিফিশিয়ারি কমিটি গড়ার নির্দেশও দেওয়া হয়।

সৌজন্যেঃ আজকাল