Latest Newsসাম্প্রতিক খবর


December 9, 2018

To encourage sports, grants to primary schools increased by 40%

To encourage sports, grants to primary schools increased by 40%

In order to encourage sporting activities, the State Government has decided to increase the grant under the relevant head by 40 per cent.

According to a senior official of the State Education Department, monetary grant for encouraging various sports is provided to each of the around 58,000 government and government-aided primary schools every year, which will now be increased by 40 per cent.

To use up the additional funds, the schools have also been asked to introduce new activities. According to the official, for this purpose, Rs 3 crore has been allocated in the current financial year, which will now be increased to Rs 4.2 crore.

For the purpose of convenience, the primary schools in the State are divided into 723 circles.

Source: Aajkaal


ডিসেম্বর ৯, ২০১৮

খেলাধুলায় উৎসাহ দিতে প্রাথমিক স্কুলে অনুদান বাড়ল ৪০ শতাংশ

খেলাধুলায় উৎসাহ দিতে প্রাথমিক স্কুলে অনুদান বাড়ল ৪০ শতাংশ

স্কুলপড়ুয়াদের খেলাধুলায় আরও উৎসাহিত করতে চায় রাজ্য সরকার। তাই এই খাতে বৃদ্ধি করা হচ্ছে আরও আর্থিক বরাদ্দ।

রাজ্যের ৫৮ হাজার সরকারি প্রাথমিক স্কুলে ইতিমধ্যে বিভিন্ন স্তরে খেলাধুলায় উৎসাহ দিতে বার্ষিক ১০ থেকে ১২ হাজার টাকা করে অনুদান দেওয়া হয়। এবার তার পরিমাণ আরও ৪০ শতাংশ বৃদ্ধি করা হচ্ছে বলে জানাল শিক্ষা দপ্তর। ছাত্রছাত্রীদের খেলাধুলায় আগ্রহ বাড়াতে আরও বেশ কিছু উদ্যোগ নিতেও বলা হয়েছে স্কুলগুলিকে। আর তাই আর ৪০ শতাংশ অতিরিক্ত অর্থ বরাদ্দ করা হল। সরকারি প্রাথমিক স্কুলগুলিতে পড়ুয়াদের মধ্যে নিচুস্তর থেকেই খেলাধুলায় উৎসাহ বাড়াতে সরকারের এই সিদ্ধান্ত।

সরকার এবং সরকারকে সাহায্য করে এরকম প্রাথমিক সংসদের অধীনে থাকা স্কুলগুলির ক্ষেত্রে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রসঙ্গত, রাজ্যের সব প্রাথমিক স্কুলগুলিকে ৭২৩টি সার্কেলে ভাগ করা আছে। খেলাধুলায় এই খাতে চলতি অর্থবর্ষে প্রায় ৩ কোটি টাকা বাজেট বরাদ্দ রয়েছে। অনুদান বাড়ায় এবার তা বেড়ে দাঁড়াবে প্রায় ৪ কোটি ২০ লক্ষ টাকা।

সৌজন্যেঃ আজকাল