Latest Newsসাম্প্রতিক খবর


December 9, 2018

Bangla Govt to construct a monument at Singur

Bangla Govt to construct a monument at Singur

The State Government will erect a monument in Singur, dedicated to the people who participated in the famous movement in 2006 against the forcible land acquisition by the Left Front Government.

The State Public Works Department (PWD) will build the monument at an estimated cost of Rs 6 crore. The monument will contain the names of the 14 people martyred in Singur.

The monument will be developed on a one-acre plot off National Highway 2 at Singer Bheri, close to the 997 acres taken away forcefully.

Among the 14 martyrs of Singur are Tapasi Malik and Rajkumar Bhul. Tapasi, a teenage girl, was burnt to death after being raped while 26-year-old Bhul succumbed to his injuries after being beaten up by the police.


ডিসেম্বর ৯, ২০১৮

স্মৃতিস্তম্ভ তৈরী হবে সিঙ্গুরে

স্মৃতিস্তম্ভ তৈরী হবে সিঙ্গুরে

সিঙ্গুরের জমি আন্দোলনের স্মারক হিসেবে ৪০ ফুটের মনুমেন্ট নির্মাণের কাজ শুরু করতে চলেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। সেই জন্য প্রায় ৬ কোটি টাকা খরচ হবে। যে জায়গা থেকে ২০০৬ সালে সিঙ্গুরের জমি আন্দোলন ছড়িয়ে পড়েছিল, সেই সিঙের ভেড়ি অঞ্চলে প্রায় এক বিঘা জমির উপর এই মনুমেন্ট তৈরি হবে।

৬ কোটি টাকার ব্যয়ে পূর্ত দপ্তর এই স্মৃতিস্তম্ভ তৈরী করবে। এই স্মৃতিস্তম্ভতে ১৪ জন সিঙ্গুর আন্দোলনের শহীদের নাম থাকবে। মূল সৌধটির উচ্চতা হবে ২৫ থেকে ৩০ ফিট।

দুর্গাপুর এক্সপ্রেসওয়ের পাশে সিঙের ভেড়ি অঞ্চলের ১ একর জমি চিহ্নিত করা হয়েছে এই পার্কটির জন্য। পার্কের মাঝে থাকবে ৪০ ফিটের সৌধ। ১৫ ফুটের একটি মঞ্চের ওপর বসানো হবে।

এই ১৪জন শহীদের মধ্যে আছেন তাপসি মালিক ও রাজকুমার ভুল। তাপসি মালিক এক কিশোরী যাকে ধর্ষণ করার পর জ্যান্ত পুড়িয়ে হত্যা করা হয়। এবং রাজকুমার ছিলেন ২৬ বছরের এক যুবক যিনি পুলিশি অত্যাচারে মারা যান।