Latest Newsসাম্প্রতিক খবর


December 29, 2018

Special buses for Gangasagar Mela

Special buses for Gangasagar Mela

The State Government is taking various measures to ensure for pilgrims and tourists a safe and happy experience at the Gangasagar Mela. It is scheduled to be held on January 10 and 11.

One of the aspects being given stress on is transport. The State Transport Department has decided to run a total of 1,595 buses from January 11 to 17. This is 200 more than last year

The West Bengal Transport Corporation (WBTC) and the South Bengal State Transport Corporation (SBSTC) will be operating the buses. The fares have also been decided by the government.

Besides buses, the department would also run 106 additional vessels and barges, the latter being equipped to carry both people and vehicles. Helicopters would also be kept ready in case they are required, from January 12 to 16.

The number of buses to be run by the WBTC from January 11 to January 17 are 35, 41, 125, 260, 257, 221 and 81, respectively – a total of 1,020.

The rest 575 buses would be run by the SBSTC – 50 buses on January 12, 120 each on January 13 to 15, 110 on January 16 and 55 on January 17.

The buses would leave from Howrah, Babughat and Outram Ghat for Lot No. 8 jetty (in Kakdwip) and Namkhana, and from Lot 8 and Namkhana for Kachuberia and Benuban/Chemaguri, respectively.

The fares are (per person): 

  • Howrah to Lot 8: Rs 75
  • Babughat or Outram Ghat to Lot 8: Rs 70
  • Babughat or Outram Ghat to Namkhana: Rs 75
  • Howrah to Namkhana: Rs 80
  • Lot 8 to Kachuberia: Rs 45
  • Namkhana to Benuban/Chemaguri: Rs 8

Besides these designated buses, from January 5, the WBTC would run more than the usual number of buses to Namkhana. On January 15 and 16, when most of the people would return, the Transport Department would run more buses if necessary.

Source: Bartaman

 


ডিসেম্বর ২৯, ২০১৮

সাগরমেলার জন্য ১১ই থেকে ১৭ই জানুয়ারি চলবে ১৫৯৫টি বাস

সাগরমেলার জন্য ১১ই থেকে ১৭ই জানুয়ারি চলবে ১৫৯৫টি বাস

সাগরমেলার জন্য পরিবহন পরিকল্পনা চূড়ান্ত। মেলার জন্য বিশেষ বাস চলাচল করবে আগামী ১১ই থেকে ১৭ই জানুয়ারি। মেলায় পরিবহন পরিষেবা দেওয়ার ক্ষেত্রে গুরুদায়িত্ব পালন করবে ডব্লুবিটিসি এবং এসবিএসটিসি। মেলার দিনগুলিতে তাদের মোট ১৫৯৫টি বাস চলবে। বাসের ভাড়াও নির্দিষ্ট করা হয়েছে।

ডব্লুবিটিসি সহ বিভিন্ন সংস্থার মোট ১০৬টি ভেসেল চালানো হবে মেলার জন্য। থাকবে এলসিটি বার্জও। এসব ছাড়াও মেলায় জরুরি প্রয়োজনে ব্যবহারের জন্য প্রস্তুত রাখা হবে হেলিকপ্টার।

পরিবহন দপ্তর সূত্রের খবর, মেলার দিনগুলিতে ডব্লুবিটিসি মোট ১০২০টি বাস চালাবে। আগামী ১১ই জানুয়ারি থেকে বিশেষ পরিষেবা দেওয়া শুরু করবে তারা। ওই দিন মোট ৩৫টি বাস থাকবে। মেলার বাকি দিনগুলিতে বাস দেওয়া হবে যথাক্রমে ৪১, ১২৫, ২৬০, ২৫৭, ২২১ এবং ৮১টি।

এসবিএসটিসি মেলার জন্য বাস পরিষেবা দেবে ১২ই জানুয়ারি থেকে। ওই দিন তারা ৫০টি বাস চালাবে। ১৩ই থেকে ১৫ই জানুয়ারি তারা ১২০টি করে বাস চালাবে। ১৬ই তারিখে তারা ১১০টি বাস চালাবে। ১৭ই জানুয়ারি তারা ৫৫টি বাস চালাবে। গত বছরের তুলনায় এবারের মেলার জন্য ২০০টি বেশী বাস চালানোর পরিকল্পনা করা হয়েছে। বাস ছাড়বে হাওড়া, বাবুঘাট বা আউটরাম ঘাট, লট ৮ এবং নামখানা থেকে।

  • হাওড়া থেকে লট ৮-এর জন্য বাসের ভাড়া ধার্য হয়েছে ৭৫ টাকা।
  • বাবুঘাট বা আউটরাম ঘাট থেকে লট ৮-এর বাসের ভাড়া ধার্য হয়েছে ৭০ টাকা।
  • বাবুঘাট বা আউটরাম ঘাট থেকে নামখানার ভাড়া ধার্য হয়েছে ৭৫ টাকা।
  • হাওড়া থেকে নামখানার ভাড়া ধার্য হয়েছে ৮০ টাকা।
  • লট ৮ থেকে কচুবেড়িয়ার ভাড়া ধার্য হয়েছে ৪৫ টাকা।
  • নামখানা থেকে বেনুবন বা চেমাগুড়ির ভাড়া ধার্য হয়েছে ৮৫ টাকা।

দপ্তরের এক অধিকর্তা বলেন, কলকাতা রেল স্টেশন থেকেও মেলার জন্য বাস পাওয়া যাবে। জরুরি প্রয়োজনে ব্যবহারের জন্য ১২ই থেকে ১৬ই জানুয়ারি পর্যন্ত প্রস্তুত রাখা হবে হেলিকপ্টারও। দপ্তরের আধিকারিকরা বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় বহাল থেকে দায়িত্ব পালন করবেন। মেলার জন্য সেন্ট্রাল কন্ট্রোল রুম সর্বদা তৎপর থাকবে। প্রয়োজনে যাত্রীরা ডব্লুবিটিসির হোয়াটসঅ্যাপ নম্বরে সুবিধা-অসুবিধার কথা জানাতে পারেন।

মেলার জন্য মোট পাঁচটি এলসিটি বার্জ ব্যবহার করা হবে। মেলার আগে থেকেই যেহেতু সাগরে পুণ্যার্থীদের ভিড় হতে শুরু করে, তাই নামখানাগামী নিয়মিত রুটগুলিতে আগামী ৫ই জানুয়ারি থেকেই ডব্লুবিটিসি বাড়তি বাস চালানো শুরু করবে। ১৫ই এবং ১৬ই জানুয়ারি ভিড় বাড়লে যাতে আরও বেশী বাস নামানো যায়, তার জন্য অতিরিক্ত বাস মজুত রাখা হবে।

সৌজন্যেঃ বর্তমান