Latest Newsসাম্প্রতিক খবর


December 23, 2018

Safe Drive Save Life Half Marathon on Jan 6

Safe Drive Save Life Half Marathon on Jan 6

Kolkata Police will be organising the Safe Drive Save Life Half Marathon on January 6, 2019, the first Sunday of the year.

This will be the second year when the marathon will be held. The 2018 edition was extremely popular, and this year’s event too is expected to be the same.

Registration is taking place both online and offline. Online registration can be done here (hyperlink https://kpsdslmarathon.org/home.php) and offline registration at all police stations and all traffic guards under Kolkata Police.

A major attraction this year will be ‘Run N’ Fly’, which is the longest flyover run, to be run over the Maa Flyover.


ডিসেম্বর ২৩, ২০১৮

সেফ ড্রাইভ সেভ লাইফ হাফ ম্যারাথন প্রতিযোগিতা ৬ই জানুয়ারি

সেফ ড্রাইভ সেভ লাইফ হাফ ম্যারাথন প্রতিযোগিতা ৬ই জানুয়ারি

আগের বারের মত এবারেও কলকাতা পুলিশ আয়োজন করতে চলেছে সেফ ড্রাইভ সেভ লাইফ হাফ ম্যারাথন প্রতিযোগিতা। ২০১৮ সালে প্রথমবার কলকাতা পুলিশ আয়োজন করে এই হাফ ম্যারাথন প্রতিযোগিতা। কলকাতা পুলিশ এই প্রতিযোগিতার জন্য একটি ওয়েবসাইটও তৈরী করেছে। ২০১৯ এর ৬ই জানুয়ারী অনুষ্ঠিত হবে এই হাফ ম্যারাথন।

এই প্রতিযোগিতার মূল উদ্দেশ্য ‘সেফ ড্রাইভ সেভ লাইফ’ কর্মসূচির প্রচার চালানো। গত বছর এই প্রতিযোগিতায় অংশ নেন ১৩,০০০ প্রতিযোগী। শুধু এ শহর নয়, অন্য শহর ও ভিন রাজ্যের মানুষও এই প্রতিযোগিতায় অংশ নেন।

এখনকার যুগে মানুষের জীবনযাত্রা অনেকটাই পাল্টে গেছে। তাই, হাফ ম্যারাথনের মত প্রতিযোগিতায় অংশ নিলে নিজের স্বাচ্ছন্দর গন্ডি থেকে বেরিয়ে এসে নিজের শারীরিক ক্ষমতা সম্বন্ধে জানতে পারবেন সাধারণ জনতা। সুস্থ থাকা মানুষের খুব প্রয়োজন এবং এই ধরণের দৌড়ে অংশ নিলে মানুষের হৃদযন্ত্র এবং পেশীগুলি ভালো থাকে। এই ধরণের প্রতিযোগিতায় অংশগ্রহণ করে দৌড় শেষ করাটা পুরস্কার পাওয়ার থেকে কোনও অংশে কম নয়।

এই প্রতিযোগিতার জন্য ট্র্যাক এমনভাবে তৈরী করা হয়েছে যাতে দৌড়ের সময় প্রতিযোগীরা এই শহরের রোমাঞ্চ অনুভব করতে পারেন। এই প্রতিযোগিতায় মহিলারাও অংশ নিচ্ছেন স্বতঃস্ফূর্তভাবে, যা খুবই উল্লেখযোগ্য।

উল্লেখ্য, এইরকম নানা উদ্যোগের ফলে লক্ষ্যনীয় ভাবে বেড়েছে ‘সেফ ড্রাইভ সেভ লাইভ’ কর্মসূচির প্রভাব।