Latest Newsসাম্প্রতিক খবর


October 1, 2018

Employment generation on the rise in Bangla

Employment generation on the rise in Bangla

A report published in August by the Union Labour Ministry, based on Employees’ Provident Fund Organisation (EPFO) data, paints a very encouraging picture of the state of employment in Bangla.

The State is among the top ten in the country, considering data from September 2017 to July 2018.

According to EPFO payroll data of the 11 months, the number of employed in all the five age groups in July 2018 has seen a rise with respect to September 2017.

· 18 to 21 years: 3,902 to 6,796
· 22 to 25 years: 3,859 to 8,745
· 26 to 28 years: 1,500 to 4,814
· 29 to 35 years: 1,533 to 6,872
· 35 and above: 6,964 till July 2018

Source: Aajkaal


অক্টোবর ১, ২০১৮

কর্মসংস্থান বেড়েছে মমতার বাংলায়

কর্মসংস্থান বেড়েছে মমতার বাংলায়

ফের সেরার তালিকায় মমতা বন্দ্যোপাধ্যায়ের বাংলা। ২০১৭ সালের সেপ্টেম্বর মাস থেকে চলতি বছরের জুলাই মাস পর্যন্ত কর্মসংস্থান লক্ষ্যণীয়ভাবে বৃদ্ধি পেয়েছে বাংলায়।

কেন্দ্রীয় শ্রমমন্ত্রকের আওতাধীন কর্মচারী ভবিষ্যনিধি সংগঠনের (ইপিএফও) পে–রোল ডেটার রাজ্যওয়াড়ি তালিকায় সেই চিত্র স্পষ্ট হয়েছে। কর্মসংস্থানের পরিমাণ বৃদ্ধির দিক দিয়ে সারা দেশের নিরিখে পশ্চিমবঙ্গ প্রথম দশেই রয়েছে। গত আগস্ট মাসে এই রিপোর্ট প্রকাশ করেছিল কেন্দ্র।

ইপিএফও পে–রোল ডেটার তথ্য অনুসারে ১১ মাসে পশ্চিমবঙ্গে ১৮ থেকে ২১, ২২ থেকে ২৫, ২৬ থেকে ২৮, ২৯ থেকে ৩৫ এবং ৩৫ বছর বয়সের ঊর্ধ্বে সর্বত্রই কর্মসংস্থানের হার বৃদ্ধি পেয়েছে।

১৮ থেকে ২১ বছর বয়সীদের ক্ষেত্রে কর্মসংস্থানের পরিমাণ পশ্চিমবঙ্গে ২০১৭ সালের সেপ্টেম্বর মাসে ছিল ৩ হাজার ৯০২। তা চলতি বছরের জুলাই মাসে বৃদ্ধি পেয়ে হয়েছে ৬ হাজার ৭৯৬।

২২ থেকে ২৫ বছর বয়সীদের ক্ষেত্রে এই পরিমাণ ২০১৭ সালের সেপ্টেম্বরে ছিল ৩ হাজার ৮৫৯। ১১ মাস পরে তা বৃদ্ধি পেয়ে হয়েছে ৮ হাজার ৭৪৫।

২৬ থেকে ২৮ বছর বয়সীদের ক্ষেত্রে কর্মসংস্থানের পরিমাণ চলতি বছরের জুলাই মাসে পশ্চিমবঙ্গে ৪ হাজার ৮১৪। অথচ এর পরিমাণ ২০১৭ সালের সেপ্টেম্বর মাসে ছিল প্রায় দেড় হাজার।

আবার ২৯ থেকে ৩৫ বছর বয়সীদের ক্ষেত্রে কর্মসংস্থানের পরিমাণ ১১ মাসে ১ হাজার ৫৩৩ থেকে বৃদ্ধি পেয়ে হয়েছে ৬ হাজার ৮৭২।

আর ৩৫ বছরের ঊর্ধ্বে কর্মসংস্থানের পরিমাণ পশ্চিমবঙ্গে ৬ হাজার ৯৬৪, চলতি বছরের জুলাই মাসের হিসাব পর্যন্ত।

সৌজন্যে: আজকাল