Latest Newsসাম্প্রতিক খবর


October 27, 2018

First batch of West Bengal Police don white uniform

First batch of West Bengal Police don white uniform

In going with the State Government’s decision to have white uniforms for police personnel of all the commissionerates, in line with Kolkata Police, the Howrah Police Commissionerate became the first to adopt the measure.

The change of uniform colour from khaki to white happened on October 1. The other seven police commissionerates would change their uniforms on a phase-by-phase basis.

Including Kolkata, there are nine police commissionerates; the other eight are Howrah, Asansol-Durgapur, Bidhannagar, Barrackpore, Siliguri, Chandannagar, Haldia and Kharagpur.

All these commissionerates were set up by the Trinamool Congress Government to make administering easier.

Source: Millennium Post

Image is representative


অক্টোবর ২৭, ২০১৮

পুলিশের সাদা উর্দি এবার কমিশনারেটেও

পুলিশের সাদা উর্দি এবার কমিশনারেটেও

নিঃশব্দে ঘটে গেলো এক পরিবর্তন এই রাজ্যে। বদলালো এই রাজ্যের পুলিশের পোশাকের রং। কলকাতা পুলিশের মতোই সেই সাদা পোশাক গায়ে উঠলো রাজ্য পুলিশের ইউনিফর্মেও।

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পুলিশের পোশাকের রং বদল করার ক্ষেত্রে নির্দিষ্ট কয়েকটি জায়গা বেছে নিয়েছেন। রাজ্যের ছয়টি পুলিশ কমিশনারেটে কর্মরত কনস্টেবল থেকে ইনস্পেকটর পদমর্যাদার অফিসারদের জন্য এই উর্দি বদলের প্রস্তাব করা হয়েছে। এছাড়া সাদা পোশাকের পাবেন কমিশনারেটের আওতাধীন ট্রাফিক কর্মীরাও। এই বছর পুজোর আগে নতুন সাজে হাওড়া সিটি পুলিশ।

১লা অক্টোবর থেকে হাওড়া পুলিশ কমিশনারেটে পুলিশ কর্মীদের সাদা উর্দি পরে ডিউটি করতে দেখা যায়। পাশপাশি কমিশনারেটের সমস্ত থানার ট্রাফিক কনস্টেবল এবং ইন্সপেক্টরদেরও সাদা উর্দি পরে রাস্তায় নামতে দেখা যায়।

স্বআপাতত কমিশনারেটের বাইরে রাজ্যের অন্যান্য থানার পুলিশ কর্মীদের পোষাকের রং খাকিই থাকবে। পরবর্তীকালে সেগুলোও পরিবর্তন হবে। সশস্ত্র পুলিশকর্মীরাও খাকি উর্দি পড়বেন। এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে এদিন রাজ্য সরকারের ইচ্ছেকে বাস্তবায়িত করা হয় হাওড়া জেলায়।