Latest Newsসাম্প্রতিক খবর


October 28, 2018

Bangla CM launches mega drinking water supply project

Bangla CM launches mega drinking water supply project

Chief Minister Mamata Banerjee on October 26 laid the foundation stone of a piped drinking water supply project, for supplying water from the river Hooghly.

The project would be constructed by the State Public Health Engineering Department and financed by the Asian Development Bank.

It will benefit about 9.01 lakh people of the Haroa, Rajarhat (both North 24 Parganas district) and Bhangar-2 (South 24 Parganas) blocks by means of 1.3 lakh connections to houses.

This project will ensure a supply of 100 million litres of purified water every day to these three arsenic-affected blocks.


অক্টোবর ২৮, ২০১৮

আর্সেনিক অধ্যুষিত এলাকায় পরিশ্রুত পানীয় জল সরবরাহ প্রকল্প

আর্সেনিক অধ্যুষিত এলাকায় পরিশ্রুত পানীয় জল সরবরাহ প্রকল্প

গত ২৬শে অক্টোবর হুগলী নদী ভিত্তিক পরিশ্রুত নলবাহিত পানীয় জল সরবরাহ প্রকল্পের শিলান্যাস করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জনস্বাস্থ্য কারিগরি দপ্তরের মন্ত্রী ও অন্যান্য নেতা ও বিশিষ্ট ব্যাক্তিরা।

এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাঙ্কের সহায়তায় এই প্রকল্প গড়ে তুলছে জনস্বাস্থ্য কারিগরি দপ্তর। এই প্রকল্পের মাধ্যমে মূলত উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলার আর্সেনিক অধ্যুষিত হাড়োয়া, রাজারহাট ও ভাঙ্গর ২ ব্লকে হুগলী নদী ভিত্তিক পরিশ্রুত নলবাহিত পানীয় জল সরবরাহ করা হবে।

এই প্রকল্পের ফলে উপকৃত হবেন বহু মানুষ। হাড়োয়াতে উপকৃত হবেন ৩১০৩২৮ জন, রাজারহাটে উপকৃত হবেন ১৯২৪৬৬ জন ও ভাঙ্গর ২ ব্লকে উপকৃত হবেন ৩৯৮২১৮ জন মানুষ।

বাড়ি বাড়ি জল সংযোগের সংখ্যা হবে যথাক্রমে হাড়োয়াতে ৫০০০০টি, রাজারহাটে ২৮০০০টি ও ভাঙ্গর ২ ব্লকে ৬০০০০টি। এই জল পরিশোধনাগার থেকে প্রতিদিন ১০০ মিলিয়ন লিটার জল সরবরাহ করা হবে। এই প্রকল্পের আনুমানিক খরচ হবে ১০৭৩.৯২ কোটি টাকা।