Latest Newsসাম্প্রতিক খবর


October 6, 2018

New attraction on Hooghly river – A three-storeyed cruise boat

New attraction on Hooghly river – A three-storeyed cruise boat

Soon one would be able to hire the three-storeyed vessel, MV Sikshashree, owned by the State Transport Department, for for parties, be it for a wedding, a birthday, or anything else. It was one of several vessels launched a few months back.

As of now, the vessel can be booked at the office of the West Bengal Transport Corporation but in the near future online booking would be introduced. The cruise boat has to be hired for a minimum of five hours.

The vessel would start from the Millennium Park jetty. Towards the north, the vessel would be able to travel till the Howrah Bridge, as beyond it would be impossible because of the height of the bridge, but there are no such limits towards the south.

Four hundred people can board the vessel at a time – 250 on the lower deck, 125 on the middle deck and 25 on the upper deck. The government has spent Rs 1.97 crore for building the vessel.

The corporation has also decided to organise trips on this vessel for watching the immersion of idols after Durga Puja at Babughat.

Source: Bartaman

Image source


অক্টোবর ৬, ২০১৮

এবার গঙ্গাবক্ষে প্রমোদ ভ্রমণ তিনতলা অত্যাধুনিক ক্রুজে

এবার গঙ্গাবক্ষে প্রমোদ ভ্রমণ তিনতলা অত্যাধুনিক ক্রুজে

শুধু খেয়া পারাপার নয়, এবার প্রমোদ ভ্রমণের জন্যও ভাড়া দেওয়া হচ্ছে ঝাঁ চকচকে অত্যাধুনিক ক্রুজ। প্রমোদ ভ্রমণের পাশাপাশি সুরক্ষাবিধি মেনে ভেসেলে চড়ে বিবাহ, জন্মদিন বা অন্য অনুষ্ঠানেও করা যাবে।

পশ্চিমবঙ্গ পরিবহণ নিগম সুত্রের খবর, চলতি মাস থেকেই গঙ্গাবক্ষে ভ্রমণের জন্য ভাড়ায় মিলছে এই তিনতলা ক্রুজ, পোশাকি নাম ‘এম ভি শিক্ষাশ্রী’। আগামী দিনে অনলাইনে বুকিং করা যাবে।

ক্রুজটি তৈরীতে খরচ হয়েছিল ১ কোটি ৯৭ লক্ষ টাকা। ৪০০ যাত্রীকে একসঙ্গে বহন করার ক্ষমতা রাখে এই ক্রুজ। তার মধ্যে ২৫০ যাত্রী ডেকে চড়তে পারেন, দ্বিতীয় ডেকে চড়তে পারেন ১২৫ জন এবং তৃতীয় ডেকে চড়তে পারেন ২৫ জন। ক্রুজটি ঘণ্টায় ননটিক্যাল মাইল পর্যন্ত গতিতে চলতে পারে। এই ক্রুজটি ছাড়ছে মিলেনিয়াম পার্ক জেটি থেকে। ট্রিপ শেষে সেখানেই ফিরে আসছে। মিলেনিয়াম ঘাট থেকে ছাড়ার পর উত্তরে হাওড়া ব্রীজের আগে পর্যন্ত যাওয়া যাবে। দক্ষিণ দিকে যাওয়ার কোনও নির্দিষ্ট গণ্ডী নেই। এই ক্রুজটিকে ভাড়া নিতে হলে সর্বনিম্ন পাঁচ ঘণ্টার জন্য ভাড়া নিতে হবে।

পুজোর দর্শনার্থীদের জন্যও এই ক্রুজকে নিয়ে থাকছে বড় চমক। এবার পুজোর বিসর্জন দেখার জন্যও অগ্রিম বুকিং শুরু হয়ে গিয়েছে। ভাড়া ধার্য হয়েছে জনপ্রতি ১১০০ টাকা। দর্শনার্থীদের জন্য থাকবে স্ন্যাক্স, চা বা কফি এবং রাতের খাবার। অবশ্য বিসর্জন দেখার জন্য এই ক্রুজ ছাড়াও ময়ূরপঙ্খী জলযানটিকেও ব্যবহার করে পরিবহণ দপ্তর। একঘণ্টা ঘোরানো হয়, জনপ্রতি খরচ ১০০টাকা।

সৌজন্যেঃ বর্তমান