Latest Newsসাম্প্রতিক খবর


June 11, 2018

Bengal Govt to regulate direct selling of products

Bengal Govt to regulate direct selling of products

The Bengal Government would shortly issue a notification to regulate the companies involved in direct selling of products, the State Consumer Affairs Minister said on the sidelines of a conference organised by FICCI-CASCADE (Committee Against Smuggling and Counterfeiting Activities Destroying the Economy) in Kolkata.

Certain definitive clauses would be added so that the consumers do not face any difficulty in buying these products. The clauses would be decided upon after thoroughly studying the direct selling companies’ product base and line of business.

The minister said that earlier direct selling was there but there were no regulations for the companies involved. Now that issue would be taken care of.

Source: Millennium Post


জুন ১১, ২০১৮

সরাসরি বিপণন নিয়ন্ত্রণে নির্দেশিকা আনছে রাজ্য সরকার

সরাসরি বিপণন নিয়ন্ত্রণে নির্দেশিকা আনছে রাজ্য সরকার

বিভিন্ন পণ্যের ‘ডিরেক্ট সেলস’ অর্থাৎ সরাসরি বিপণন নিয়ে নয়া নির্দেশিকা আনছে রাজ্য সরকার। মঙ্গলবার কলকাতায় বণিকসভা ফিকি-কাসকেড আয়োজিত একটি সেমিনারে একথা জানান, রাজ্যের ক্রেতাসুরক্ষা মন্ত্রী সাধন পাণ্ডে।

ইতিমধ্যেই রাজ্যের অর্থ দপ্তরের সাথে এই নিয়ে আলোচনা হয়েছে। কি কি বিধি এই নির্দেশিকায় রাখা যায়, তা তারা খতিয়ে দেখছে।

এখন কয়েকটি ভোগ্যপণ্য বিপণন সংস্থা এ ভাবে বাড়ি বাড়ি বিভিন্ন প্রসাধনী ও অন্যান্য সামগ্রী বিক্রি করে, তবে এত দিন তাদের জন্য কোন নির্দিষ্ট বিধি ছিল না. এখন নতুন নিয়মের আওতায় পড়বে তারাও।

সরাসরি বিপণনের সঙ্গে যুক্ত সংস্থাগুলির একটি ফোরাম আছে, তারাই বিভিন্ন সময়ে কেন্দ্র ও রাজ্য সরকারের কাছে সরাসরি বিপণন নিয়ে দরবার করছিল। যে সংস্থাগুলি সরাসরি বিপণন করতে চায়, তাদের অফিস কোথায়, কোন কোন পণ্যের ব্যবয়স করতে চায় তারা, ব্যবসার সম্ভাব্য পরিমাণ কত, ব্যবসা করতে গেলে কোন কোন দপ্তর তা দেখভাল করবে সেসব মাথায় রেখে নির্দেশিকা জারি করা হবে।

সৌজন্যে: এই সময়