Latest Newsসাম্প্রতিক খবর


August 1, 2018

Night bus service a huge hit among commuters

Night bus service a huge hit among commuters

The night bus service introduced for Kolkata and its suburbs by the Transport Department has been hugely popular among commuters. This was stated by the concerned minister while replying to a question in the Assembly on July 25.

At present, 27 buses operate at night and every day around 2,000 people avail the service. Two trams are also part of the service.

The success has prompted the State Government to introduce such services in Durgapur, Haldia and Kharagpur.

The department has decided to designate 100 stoppages as ‘night stops’. A bus would wait at each stop for a minimum of 30 seconds.

Safety precautions are in place as well. The headquarters of the night bus service on Ganesh Chandra Avenue monitors the movement of all the buses through mobile phones and in-bus CCTV cameras.

Source: Aajkaal


অগাস্ট ১, ২০১৮

রাতের বাস পরিষেবা সফল

রাতের বাস পরিষেবা সফল

শহরে রাতের সরকারি বাস পরিষেবায় সাফল্য এসেছে। যাত্রীদের মধ্যে ব্যাপক সাড়া পাওয়া গেছে। কলকাতা, হাওড়ায় এই পরিষেবা চালু রয়েছে। এখন গড়ে ১৫০০ থেকে ২০০০ যাত্রী রাতের বাস ব্যবহার করেন। বুধবার বিধানসভায় প্রশ্নোত্তর পর্বে এ খবর জানিয়েছেন পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী।

মন্ত্রী জানান, রাতে এখন ২৭টি বাস চলছে। রাজ্য সরকার দুর্গাপুর, হলদিয়া, খড়্গপুর, আসানসোলেও এই পরিষেবা চালু করবে।

এই পরিষেবা শুরু হয় মার্চ মাসে। এই মাস থেকে দপ্তর সিদ্ধান্ত নিয়েছে ১০০টি নাইট বাস স্টপ চালু করার। প্রতিটি স্টপে বাসগুলিকে অন্তত ৩০ সেকেন্ড থামতে হবে।

সুরক্ষার ব্যাপারেও জোর দিয়েছে দপ্তর। রাত্রিকালীন বাস পরিষেবার সদর দপ্তর গণেশ চন্দ্র অ্যাভিনিউ থেকে মোবাইলের মাধ্যমে এবং বাসে লাগানো সিসিটিভির মাধ্যমে নজর রাখা হয় বাসগুলির গতিবিধির ওপর।

পরিবহণ ব্যবস্থার উন্নতিতে নামানো হয়েছে আরও নতুন বাস, পরিবেশবান্ধব ই–বাস। বেড়েছে নতুন রুট। হেলিকপ্টারের সুবিধা চালু হয়েছে। যাত্রীদের সুবিধায় এই উন্নত পরিবহণ ব্যবস্থাকে গোটা রাজ্যে বিস্তৃত করা হবে।