Latest Newsসাম্প্রতিক খবর


September 6, 2018

Special buses and trams for Durga Puja shopping

Special buses and trams for Durga Puja shopping

The West Bengal Transport Corporation (WBTC) has decided to run special bus and tram services for Durga Puja shoppers from Kolkata and the suburbs.

The services would start from the beginning of September, and would run from 5pm to 9pm. The vehicles would run all days of the week.

Special bus routes:

  • 4 routes from Esplanade – to Howrah Station, Dunlop, Behala Chowrasta and Santragachi
  • 2 routes from Shyambazar – to Nager Bazar, Sodepur (via Chiria More, Sinthi More, Dunlop, Titagarh)
  • 4 routes from Gariahat – to Howrah Station, Garia, Sealdah, Behala ChowrastaSpecial tram routes:
  • 2 routes from Ballygunge Tram Depot – to Tollygunge Tram Depot, Khidderpore Tram Depot
  • Besides these services, it has been decided by the WBTC to increase the numbers of its buses running along EM Bypass and VIP Road. The fare would be the ones fixed by the government.
  • WBTC officials also said that plans are being made to run special services for sightseeing during the Puja days.
  • These services would be of great help as there is a huge rush for shopping during this time of the year in Kolkata. Buses, trams, metro trains and even the suburban trains, as thousands come to Kolkata from the outskirts too, become chock-a-block with people.Source: Bartaman

সেপ্টেম্বর ৬, ২০১৮

পুজোর কেনাকাটা পর্বে এই প্রথম বিশেষ বাস-ট্রাম নামাচ্ছে নিগম

পুজোর কেনাকাটা পর্বে এই প্রথম বিশেষ বাস-ট্রাম নামাচ্ছে নিগম

পুজো আর দু’মাসও বাকি নেই। পুজো মানেই নতুন পোশাক। কেনাকাটার ঢল নামবে বাজারগুলিতে। সেই ভিড় সামাল দিতে এবার প্রথম শহর ও শহরতলিতে বিশেষ বাস এবং ট্রাম চালাবে পশ্চিমবঙ্গ পরিবহণ নিগম।

নিগম সূত্রের খবর, বিকেল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত এই পরিষেবা পাওয়া যাবে সেপ্টেম্বরের গোড়া থেকেই। নিগম অধিকর্তারা জানিয়েছেন, শনি ও রবিবার তো বটেই, অন্যান্য ছুটির দিনেও এই পরিষেবা মিলবে। বাসগুলি দেখা যাবে পথদিশা অ্যাপে।

পুজোর আগে ক্রেতাদের ভিড়ে জমজমাট থাকে ধর্মতলা, গড়িয়াহাট, হাতিবাগান চত্বর। পশ্চিমবঙ্গ পরিবহণ নিগম সূত্রে জানা গিয়েছে, ধর্মতলা চত্বর থেকেই একগুচ্ছ রুটে বাস চালানোর সিদ্ধান্ত হয়েছে। সেখান থেকে বাস যাবে হাওড়া স্টেশন, ডানলপ, বেহালা চৌরাস্তা এবং সাঁতরাগাছি স্টেশন পর্যন্ত।

শ্যামবাজার থেকে দু’টি রুটে বাস চালানো হবে। একটি রুটে বাস যাবে নাগেরবাজার পর্যন্ত। অন্য রুটটিতে বাস যাবে চিড়িয়ামোড়, সিঁথি, ডানলপ, টিটাগড় হয়ে সোদপুর পর্যন্ত। গড়িয়াহাট চত্বর থেকেও একগুচ্ছ রুটে বাস চালানোর সিদ্ধান্ত হয়েছে। গড়িয়াহাট চত্বর থেকে বাস যাবে হাওড়া স্টেশন, গড়িয়া, শিয়ালদহ এবং বেহালা চৌরাস্তা পর্যন্ত।

বাসের পাশাপাশি ক্রেতাদের ভিড় সামাল দিতে চালানো হবে বিশেষ ট্রামও। দু’টি রুটে চলবে বিশেষ ট্রাম। দুই ক্ষেত্রেই ট্রামগুলি ছাড়বে বালিগঞ্জ থেকে। একটি রুটের ট্রাম যাবে টালিগঞ্জ পর্যন্ত। অন্য রুটে ট্রাম যাবে খিদিরপুর পর্যন্ত।

এছাড়াও বাইপাস এবং ভিআইপি রোড হয়ে আসা-যাওয়া করা নিগমের রুটগুলিতে বাসের সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে।