Latest Newsসাম্প্রতিক খবর


September 11, 2018

Mamata Banerjee announces tax cut on fuel

Mamata Banerjee announces tax cut on fuel

Even as petrol prices soared to fresh record highs on Tuesday, Bangla Chief Minister Mamata Banerjee announced a Re 1 cut in price.

“For the time being, we have decided to slash one rupee for each litre of petrol and diesel. We also demand that the central government consider cutting down the cess on diesel and petrol prices,” the CM told reporters at Nabanna, the state secretariat.

She also attacked the centre saying that the BJP-led central government hiked excise duty nine times, even when the global crude prices were falling. “Our government has never increased the sales tax or cess during all these years,” she said.

“Our government is always pro-people. We will never take any decision that will harm the interests of the people,” she said.


সেপ্টেম্বর ১১, ২০১৮

পেট্রোল ও ডিজেলের দাম লিটার প্রতি ১ টাকা করে কমালো রাজ্য সরকার

পেট্রোল ও ডিজেলের দাম লিটার প্রতি ১ টাকা করে কমালো রাজ্য সরকার

পেট্রোল ও ডিজেলের দাম লিটার প্রতি ১ টাকা করে কমালো রাজ্য সরকার। আজ নবান্নে সাংবাদিকদের মুখোমুখি হয়ে ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রীর বক্তব্য:

আমাদের ৪৮ হাজার কোটি টাকা দেনা শোধ করতে হচ্ছে যেটা অন্য রাজ্যকে করতে হয় না।

কিছু কিছু রাজ্যের সামনেই নির্বাচন রয়েছে, তারাও কমানোর চেষ্টা করছে। অন্ধ্রপ্রদেশ ২ টাকা কমিয়েছে। তামিলনাড়ুর ইনকাম দ্বিগুন তাও ওরা করতে পারবে না জানিয়ে দিয়েছে। একমাএ বাংলা (সবচেয়ে বেশি), কেরল আর পাঞ্জাবকে দেনা শোধ করতে হয়।

কেন্দ্রীয় সরকার ১১.৭৭% সেস বাড়িয়ে দিয়েছে। আমরা সেল ট্যাক্স ও সেস কোনোটাই বাড়াইনি।

প্রতিদিন পেট্রোলের দাম বাড়ছে, মিসম্যানেজমেন্ট চলছে। এটাকে ব্যালেন্স করার জন্য যে স্টেবিলিটি আনার দরকার ছিল সেদিকে কেয়ার করছে না ওরা সরকারের টার্গেট ঠিক রাখছে দেশের লোক কে বিপদে ফেলে।

আমরা চাই অবিলম্বে সেন্ট্রাল সেস তুলে নেওয়া হোক। ক্রুড ওয়েলের দাম কমছে, কিন্তু কেন্দ্রীয় সরকার দাম বাড়িয়ে দিচ্ছে, সঙ্গে সেসও বাড়াচ্ছে। দুটো জিনিস একসাথে চলতে পারে না। সেস কিন্তু রাজ্য সরকার পায় না।

আমাদের রাজ্য সবচেয়ে বেশি সাধারণ মানুষের পক্ষে। সাধারণ মানুষের ওপর কোন বোঝা হোক এমন কাজ আমরা করি না।