Latest Newsসাম্প্রতিক খবর


January 8, 2019

Centre trying to control social media out of fear: Mamata Banerjee

Centre trying to control social media out of fear: Mamata Banerjee

The Central Government is trying to control social media, out of fear ahead of the general elections, Chief Minister Mamata Banerjee today alleged. She wrote on her Facebook page: “We are extremely concerned and worried about the central government’s sudden interest in controlling the Internet.”

She said, “I have been reading about the changes the BJP government wants to make to the laws which govern the internet. It almost seems like they are scared of the free flow of ideas and criticism of their bad policies.”

The CM said, “We must ask why the Modi government is scared of the social media which they use to attack others and which helped them to win in 2014. What is the need to change the laws now before elections? Are they trying to censor speech? Are they worried that social media is now becoming the real media where people express their views?”

She requested all political leaders to strongly oppose this wrong policy change at this crucial time. She also asked Trinamool MPs to raise this in Parliament as well.

“We can’t let India’s democracy and power of people on social media to be censored,” she reiterated.


জানুয়ারী ৮, ২০১৯

ইন্টারনেটে কেন্দ্রের হস্তক্ষেপ, উদ্বিগ্ন মমতা বন্দ্যোপাধ্যায়

ইন্টারনেটে কেন্দ্রের হস্তক্ষেপ, উদ্বিগ্ন মমতা বন্দ্যোপাধ্যায়

ইন্টারনেটে কেন্দ্রের হস্তক্ষেপের বিষয়ে আজ উদ্বেগ প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি ফেসবুকে পোস্ট করে বলেন, কেন্দ্রীয় সরকার হঠাৎ ইন্টারনেট পরিষেবা নিয়ন্ত্রণ করার জন্য কেন উঠে পরে লেগেছে? এই বিষয়টি নিয়ে আমরা গভীরভাবে চিন্তিত ও আশঙ্কিত।

মুখ্যমন্ত্রী লেখেন, “ইন্টারনেট বিষয়ক আইনগুলিতে বিজেপি যেসব সংশোধন আনতে চায়, সে বিষয়ে আমি পড়ছিলাম। আমার মনে হয়, কেন্দ্রের খারাপ নীতির বিরুদ্ধে সমালোচনা ও মুক্তচিন্তার কারণে বিজেপি চিন্তাগ্রস্ত।”

মুখ্যমন্ত্রী কেন্দ্রের প্রতি বেশ কয়েকটি প্রশ্ন ছুঁড়ে দেন। “আমরা জিজ্ঞেস করতে চাই কেন মোদি সরকার সোশ্যাল মিডিয়া নিয়ে উদ্বিগ্ন? এই সোশ্যাল মিডিয়াকে ব্যবহার করেই তো তারা বিরোধীদের আক্রমন করে ২০১৪ সালে নির্বাচনে জিতেছিল। নির্বাচনের আগে আইন পরিবর্তনের কি প্রয়োজন? তারা কি কন্ঠরোধ করতে চাইছে?”

তিনি আরও বলেন, তারা এখন কি এই জন্য ভয় পাচ্ছে যে সোশ্যাল মিডিয়া এখন আসল মিডিয়ায় পরিণত হয়েছে, যেখানে সাধারন মানুষ তাদের মনোভাব খোলামেলা ভাবে প্রকাশ করতে পারেন?

মমতা বন্দ্যোপাধ্যায় সকল রাজনৈতিক দলকে অনুরোধ করেন, এই গুরুত্বপূর্ণ সময়ে কেন্দ্রের এই ত্রুটিপূর্ণ নীতির বিরোধীতা করতে। তিনি তৃণমূলের সাংসদদের নির্দেশ দেন সংসদে এই বিষয়টি তুলে ধরতে।

মুখ্যমন্ত্রী বলেন, আমরা ভারতবর্ষের গণতন্ত্র এবং মানুষের সোশ্যাল মিডিয়ায় মতপ্রকাশের অধিকার বিপন্ন হতে দিতে পারি না।