Latest Newsসাম্প্রতিক খবর


July 19, 2018

New IT Parks in north Bengal

New IT Parks in north Bengal

A new information technology (IT) park in Siliguri – the third in the region – is coming up soon. It will be located on Mirik Road and is likely to be inaugurated in August. Out of 32 modalities, 25 have been provisionally booked.

It may be mentioned in this connection that Bengal is getting a huge response from the private sector in terms of occupying spaces by IT firms in the newly-developed IT parks, many of which are located in smaller cities.

Big IT companies are already creating huge employment opportunities in the State. The Industries Minister, Dr Amit Mitra has recently said that in addition to the 35,000 people already employed in Bengal, TCS will hire around 20,000 more for its new campus’

Source: Millennium Post


জুলাই ১৯, ২০১৮

উত্তরবঙ্গে নতুন আইটি পার্ক

উত্তরবঙ্গে নতুন আইটি পার্ক

দার্জিলিং, কালিম্পং এবং শিলিগুড়িতে নতুন তিনটি আইটি পার্ক তৈরীর কথা ঘোষণা করলেন তথ্য প্রযুক্তি এবং ইলেট্রনিক্স দফতরের প্রধান সচিব। কিছুদিন আগে মাটিগাড়ায় শিলিগুড়ি আইটি পার্কে একটি আলোচনা সভার আয়োজন করা হয়। শিলিগুড়ি তথা দার্জিলিং বা কালিম্পং জেলায় কীভাবে তথ্য প্রযুক্তি শিল্পের উন্নতি করা সম্ভব তা নিয়েই আলোচনা হয়।

প্রধান সচিব বলেন, ‘‘শিলিগুড়িকে কেন্দ্র করে পাহাড় ও সমতলে তথ্য প্রযুক্তি শিল্পের বিকাশ হয়েছে। শিলিগুড়িতে আইটি পার্ক রয়েছে। আরও একটি নতুন পার্ক করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ ছাড়াও দার্জিলিং ও কালিম্পঙে নতুন দু’টি পার্ক হবে। ভবন, জমি চূড়ান্ত হয়েছে।’’

তিনি জানান, এখানকার বাণিজ্য, চা বাগান, কৃষি এবং পর্যটন অন্যতম। গোটা রাজ্যে তো বটেই সারা দেশে তা পরিচিত। একে তথ্য প্রযুক্তির মাধ্যমে কাজ লাগাতে হবে। ই-কর্মাস, অ্যাপ্লিকেশন বা অ্যাপসের ব্যবহার করতে হবে। সরকার প্রশিক্ষণ, বিভিন্ন সরকারি প্রকল্পের খুঁটিনাটি, তথ্য দিয়ে সবসময় সাহায্য করবে। গত মার্চে পাহাড়ে মুখ্যমন্ত্রীর নির্দেশে শিল্প সম্মেলন হয়। সেখানকার ছেলেমেয়েদের দক্ষতাকে কাজে লাগানোর নির্দেশও দিয়েছেন মুখ্যমন্ত্রী।