Latest Newsসাম্প্রতিক খবর


July 17, 2018

Bengal Govt connects Purulia to Kolkata via helicopter flights

Bengal Govt connects Purulia to Kolkata via helicopter flights

Chief Minister Mamata Banerjee, during her recent district visit to Purulia, announced the starting of helicopter services to the district. This is a big step in the promotion of industry in Purulia.

The service would be under the aegis of the State Transport Department. A successful pilot flight was conducted on July 3 from Kolkata to the Charra Airfield, 8 km from Purulia town.

The airfield had long been abandoned. It was used during World War II by the US Air Force. Now, under the initiative of Chief Minister Mamata Banerjee the Charra Airfield would again be actively used.

Source: Aajkaal


জুলাই ১৭, ২০১৮

কপ্টারের পরীক্ষামূলক উড়ান পুরুলিয়ায়

কপ্টারের পরীক্ষামূলক উড়ান পুরুলিয়ায়

পুরুলিয়া জেলা সফরে এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করে গিয়েছিলেন পুরুলিয়ায় হেলিকপ্টার পরিষেবা চালু হবে। জেলায় শিল্পায়নের প্রসারে এই পরিষেবা চালু করার কথা বলেন তিনি।

গত ৩রা জুলাই রাজ্যের পরিবহণ দপ্তরের উদ্যেগে পুরুলিয়ার ছররায় হেলিকপ্টারের পরীক্ষামূলক উড়ান হয়। ছররার পরিত্যক্ত বিমানঘাঁটিতে হেলিকপ্টার নামিয়ে পরীক্ষা করেন আধিকারিকেরা। এরপর বিশেষজ্ঞরা যে রিপোর্ট দেবেন তার ওপর কাজ এগোবে।

পুরুলিয়া শহরের উপকণ্ঠে পুরুলিয়া–বরাকর সড়কের মফস্‌সল থানার ছররায় একটি পরিত্যক্ত বিমানঘাঁটি রয়েছে। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় সেখানে জ্বালানি ভরার জন্য বিমান ওঠানামা করত। দীর্ঘদিন পরিত্যক্ত অবস্থায় বিমানঘাঁটিটি পড়ে রয়েছে। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির ঘোষণার পর আশার আলো দেখছেন জেলার প্রশাসনিক আধিকারিক থেকে শুরু করে সাধারণ মানুষ, এমনকী শিল্পপতিরাও। আশায় দেশ–বিদেশের বিভিন্ন প্রান্ত থেকে ছৌ–ঝুমুরের দেশে আসা পর্যটকেরাও।

সৌজন্যে: আজকাল