Latest News

September 8, 2017

Ahead of Sharodotsav, Bengal CM reaches out to Durga Puja with a letter

Ahead of Sharodotsav, Bengal CM reaches out to Durga Puja with a letter

In a poetic letter, Bengal Chief Minister Mamata Banerjee reached out to the Durga Puja committees across the state, wishing the organisers.

In a letter dated August 30, 2017, she eulogised the victory of good over evil. She also appealed to all to maintain communal harmony at the time of the festivities.

She said that ‘Sharodiya Durgotsav’ is not only a religious festival but a festival that unites all.

 

শারদোৎসবের শুভেচ্ছা জানিয়ে দুর্গা পুজো আয়োজকদের চিঠি দিলেন মুখ্যমন্ত্রী

শারদোৎসবের শুভেচ্ছা জানিয়ে দুর্গা পুজো আয়োজকদের চিঠি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

৩০শে আগস্ট তিনি এক চিঠির মাধ্যমে সকল পুজো আয়োজকদের বলেন আনন্দময়ীর আবাহনের মধ্যেই নিহিত অশুভ শক্তির বিনাশ আর শুভ শক্তির জয়। তিনি আবেদন করেন অনুষ্ঠানের দিনগুলিতে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে।

তিনি বলেন, দুর্গাপুজো কোনও একটি সম্প্রদায়ের পুজো নয়, এটি এমন এক উৎসব যেখানে সকল সম্প্রদায় মিলে আনন্দ করেন।

এই সেই চিঠিঃ

 

শারদ শুভেচ্ছা

‘বাজলো তোমার আলোর বেণু’

শিউলি সকাল, কাশফুলের দোলা আর শরতের সাদা মেঘ এবার বয়ে আনলো মা দুর্গার আগমন বার্তা। এবারে সব দুঃখ দৈন্য ভুলে আনন্দে মেতে ওঠার পালা; সমস্ত ভেদাভেদ ভুলে সবাই মিলে একসাথে উৎসবের আঙিনায় মিলিত হওয়ার সময়।

আনন্দময়ীর আবাহনের মধ্যেই নিহিত অশুভ শক্তির বিনাশ আর শুভ শক্তির জয়। চিন্ময়ী দেবীর মৃন্ময়ী রূপে আগমন তাই নিয়ে আসে নববিধানের আশ্বাস আর নবনির্মাণের পবিত্র প্রত্যয়।

“মা আসছেন, শিউলি ভোরে

শঙ্খ বাজুক ঘরে ঘরে।”

শারদীয়া দুর্গোৎসব শুধুমাত্র এক ধর্মীয় আচার-আয়োজন নয়, সর্বস্তরের, সর্বধর্মের মানুষের আত্মিক মেলবন্ধনই এই উৎসবের মূল ভাবনা, চিরন্তন সুর। দশভুজার চরণস্পর্শে তাই সঞ্চারিত হোক আশার আলো, আনন্দধারায় সিক্ত হয়ে উঠুক বিশ্বভুবন। সবাই ভালো থাকুন, সকলের ভালো হোক।

আপনাদের শারদোৎসবের আয়োজন সফল হোক, উৎসবের দিনগুলিতে সবাই শান্তি ও মৈত্রীর মেল্বন্ধনে আবদ্ধ থাকুন। সকলকে জানাই শারদীয়ার প্রীতি, ভালোবাসা ও শিউলি শুভেচ্ছা।

(মমতা ব্যানার্জী)