Latest Newsসাম্প্রতিক খবর


October 6, 2018

Ahare Bangla 2018 to begin on October 31

Ahare Bangla 2018 to begin on October 31

Ahare Bangla, the annual food festival of Bengal, is returning for a fourth season. The food festival is going to be organised from October 31 till November 4 this year. The venue will be Newtown Mela Ground.

Those who wish to set up stalls at the festival can register online, through www.wbfestivals.gov.in. The last day for submission of forms is October 20. There is also an Android app (hyperlink https://play.google.com/store/apps/details?id=in.gov.wbfestivals.aharebangla) for the festival.

The festival will be inaugurated on October 31 at 6 PM. It will be open till 9 PM that day. On other days, lunch will be served from 12 noon to 3 PM, snacks from 3 PM to 6 PM and dinner from 6 PM to 9 PM.

Organised by the State Government’s Animal Resources Development, Ahare Bangla has become immensely popular over the years. This year more people are expected, and so the festival is being organised in an area having a dining capacity of approximately 800 people at a time.


অক্টোবর ৬, ২০১৮

'আহারে বাংলা' খাদ্য উৎসবের উদ্বোধন ৩১শে অক্টোবর

'আহারে বাংলা' খাদ্য উৎসবের উদ্বোধন ৩১শে অক্টোবর

বঙ্গীয় খাদ্য উৎসব – যার পোশাকি নাম ‘আহারে বাংলা’ খুবই জনপ্রিয় – এবার চতুর্থ বর্ষে পা দিচ্ছে। এই বছর এই উৎসব শুরু হবে ৩১শে অক্টোবর, এবং চলবে ৪ঠা নভেম্বর পর্যন্ত। খাদ্য উৎসব এবছর আয়োজিত হবে নিউটাউন মেলা প্রাঙ্গনে।

এই উৎসবে স্টল দেওয়ার জন্য ইচ্ছুক ব্যাক্তিরা রেজিস্টার করতে পারবেন www.wbfestivals.gov.in ওয়েবসাইটে। রেজিস্ট্রেশন করার শেষ তারিখ ২০শে অক্টোবর। এছাড়া, এই উৎসবের যাবতীয় তথ্য সম্বলিত একটি অ্যানড্রয়েড অ্যাপও তৈরী করা হয়েছে।

এই উৎসবের উদ্বোধন হবে ৩১শে অক্টোবর সন্ধ্যা ৬টায়। খোলা থাকবে রাত ৯টা পর্যন্ত। বাকি চার দিন মেলা প্রাঙ্গনে মধ্যাহ্নভোজ মিলবে দুপুর ১২টা থেকে বিকেল ৩টে পর্যন্ত, বিকেলের স্ন্যাক্স পাওয়া যাবে বিকেল ৩টে থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এবং নৈশভোজ পাওয়া যাবে সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত।

প্রাণীসম্পদ বিকাশ দপ্তর আয়োজিত ‘আহারে বাংলা’ গত কয়েক বছরেই অভূতপূর্ব সাফল্য অর্জন করেছে। আশা করা যায় এবছর আরও বেশী জনসমাগম হবে এই উৎসবে। একসাথে যাতে ৮০০ মানুষ বসতে পারেন সেইরকমই আয়োজন করা হচ্ছে দপ্তরের তরফে।